ভারত থেকে দেশে ফিরলেন ৯৯৬ জন বাংলাদেশী !!

নয়া দিল্লিস্থ বাংলাদশ হাই কমিশন তথা বাংলাদশে সরকারের সক্রিয় উদ্যোগ ও প্রচেষ্টায় ভারতে আটকে পড়া আরও ১৬৬ জন বাংলাদশীকে ইউ-এস বাংলা এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইটে দেশে ফিরিয়ে আনা হয়েছে। এ নিয়ে ভারতে আটকে পড়া মোট ৯৯৬ জন বাংলাদেশীদের ৬ টি বিশেষ ফ্লাইটে চেন্নাই ও দিল্লি থেকে দেশে আনা হলো। নয়া দিল্লিস্থ বাংলাদশ হাই কমিশনের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। দেশে ফেরা

বাংলাদেশীদের মধ্যে চেন্নাই থেকে ৫ টি ফ্লাইটে ১৯ জন শিশুসহ মোট ৮৩৩ জন এবং দিল্লি হতে বিমান বাংলাদশে এয়ারলাইন্সের একটি ফ্লাইটে ১ জন শিশুসহ মোট ১৬৩ জন রয়েছে । এর মধ্য দিয়ে ভারতে চিকিৎসার জন্য যাওয়া বাংলাদেশী রোগীদের একটি বড় অংশ দেশে ফিরলো।

উল্লখ্যে, ভারতব্যাপী সকল ধরনের পরিবহন বন্ধ থাকলেও নয়া দিল্লিস্থ হাই কমিশনের মাধ্যমে বাংলাদেশ সরকারের অনুরোধে আটকে পড়া বাংলাদেশীদের দেশে ফেরানোর বিষয়ে সাড়া দেয় ভারত সরকার। তাই ভারত সরকারের সর্বাত্মক সহযোগিতায় এই ফ্লাইটগুলো পরিচালনা করে আটকে পড়াদের দেশে আনা সম্ভব হয়।

এছাড়া আকাশপথের পাশাপাশি কলকাতা, গোয়াহাটি ও আগরতলাস্থ বাংলাদেশ মিশনসমূহের সহযোগীতায় স্থলপথে উল্লেখযোগ্য সংখ্যক বাংলাদশেী দেশে ফিরেছে । ভারত সরকাররে অনুমোদন নিয়ে সীমান্তবর্তী রাজ্যসমূহ হতে আটকে পড়া বাংলাদেশীদের দেশে ফেরানোর এ প্রক্রিয়া অব্যহত রয়েছে।

সূত্রঃ বিডি২৪লাইভ

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *