মাত্র পাওয়া- গত ২৪ ঘণ্টায় করোনায় রেকর্ড সংখ্যক আ’ক্রান্ত, মৃ’ত ১৪ জন !!

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভা’ইরাসে আ’ক্রান্ত হয়েছেন ১২৭৩ জন। ২৪ ঘণ্টায় মারা গেছে ১৪ জন।আজ দুপুরে করোনা ভা’ইরাস নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য নিশ্চিত করা হয়।গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৮৫৭৩ টি এবং নমুনা পরীক্ষা করা হয়েছে ৮১১৪ টি।

অপরদিকে সারাবিশ্বে এই রিপোর্ট লেখা পর্যন্ত পর্যন্ত করোনাভা’ইরাসে আ’ক্রান্ত হয়েছে ৪৭ লাখ ৩৩ হাজার ৮৫৮ জন এবং মা’রা গেছে ৩ লাখ ১৩ হাজার সাতশ ৪০০ জন।এদিকে মহামারি করোনাভা’ইরাস রোধকল্পে ঢাকা মহানগরীতে প্রবেশ ও বাহির পথে চেকপোস্ট ব্যবস্থা জোরদার করা হয়েছে।

রোববার (১৭ মে) থেকে এ মোতাবেক কাজ শুরু হয়েছে। বিষয়টি নিশ্চিত করেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের মিডিয়া বিভাগ।পুলিশ থেকে বলা হয়, ঢাকা মহানগরীতে প্রবেশ ও বাহির পথে চেকপোস্ট ব্যবস্থা জোরদার করা হয়েছে। যাতে কোন ব্যক্তি একান্ত জরুরি প্রয়োজন ব্যতীত ঢাকা শহরে প্রবেশ বা ঢাকা শহর থেকে বাহিরে যেতে না পারেন।

জরুরি সেবা ও পণ্য সরবরাহ কাজে নিয়োজিত যানবাহনসমূহ এই নিয়ন্ত্রণের আওতামুক্ত থাকবে।এমতাবস্থায় যথোপযুক্ত কারণ ব্যতীত কোন ব্যক্তি যানবাহন চালনা করলে তার বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।ঢাকা মেট্রোপলিটন পুলিশ এই নিয়ন্ত্রিত চলাচলের ক্ষেত্রে সম্মানিত নাগরিকবৃন্দের সর্বাত্মক সহযোগিতা কামনা করছে।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *