সব শিক্ষা প্রতিষ্ঠান খুলতে চূড়ান্ত সিদ্ধান্ত, ১০০% শিক্ষকদের উপস্থিত থাকার নির্দেশ

করোনা মহামারীর কারণে সারা দেশে শিক্ষা প্রতিষ্ঠান দীর্ঘদিন বন্ধ থাকার পর অবশেষে প্রাথমিক, মাধ্যমিক ও তৃতীয় শ্রেণির শিক্ষা প্রতিষ্ঠান পুনরায় খোলার চূড়ান্ত প্রস্তুতি নেওয়া হয়েছে। এর অংশ হিসেবে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর মঙ্গলবার (২ আগস্ট) থেকে প্রাথমিক বিদ্যালয়ে ১০০% শিক্ষকদের উপস্থিত থাকার নির্দেশ দিয়েছে।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের নির্দেশনায় প্রতিটি উপজেলার প্রাথমিক বিদ্যালয় অফিস প্রাথমিক বিদ্যালয় অফিস খুলতে শুরু করেছে। প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের প্রতিদিন ব্যক্তিগতভাবে উপস্থিত থাকতে বলা হয়েছে। নির্দেশিকা বলছে শিক্ষকদের অবশ্যই ওয়ার্কশিট বিতরণ করতে হবে, মূল্যায়ন করতে হবে এবং নিয়মিত গুগল মিট ক্লাস পরিচালনা করতে হবে। শিক্ষার শূন্যতা পূরণ করতে উপজেলা শিক্ষা অফিস থেকে প্রাপ্ত পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের একটি সফট কপি নিতে হবে। যাইহোক, অফিস খোলার নির্দেশনা আসলে ছাত্রদের স্কুলে যেতে নিষেধ করেছিল। এই সময়ে প্রত্যেক শিক্ষক একজন শিক্ষার্থীর বাড়িতে যাবেন এবং স্কুলে এলে পাঠ মূল্যায়ন করবেন।

এতে আরও বলা হয়েছে, শিক্ষকরা বিদ্যালয় প্রাঙ্গণের পরিচ্ছন্নতা কার্যক্রম তদারকি করতে এবং শ্রেণিকক্ষ প্রস্তুত রাখতে উপস্থিত থাকবেন। বলা হয়েছে যে কেউ যে কোন সময় প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শন করতে পারেন।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *