সিআইডি দেখে এটিএম বুথে ডাকাতি! বুথের তালা ভেঙ্গে ২৪ লাখ টাকা লুট

সিলেটের ওসমানীনগরে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের এটিএম বুথ ভেঙে টাকা লুট করার ঘটনায় তিনজনকে গ্রেফতার করেছে ডিএমপি (ডিবি) পুলিশ।

মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) ধারাবাহিক অভিযানে রাজধানী ও হবিগঞ্জ জেলার বিভিন্ন এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলেন, মো শামীম আহমেদ, নুর মোহাম্মদ সেবুল ও মো আব্দুল হালিম। লুট করা ২৪ লাখ টাকার মধ্যে ১০ লাখ ৮ হাজার টাকা, ছিনতাইয়ের জন্য ব্যবহৃত ২ টি মোবাইল ফোন, ১ টি ছুরি, ১ টি প্লাস এবং মাথায় ব্যবহৃত কাপড়ের টুকরো কাপড় জব্দ করা হয়েছে।

ডিএমপির যুগ্ম পুলিশ কমিশনার মোহাম্মদ হারুন অর রশিদ বুধবার (২২ সেপ্টেম্বর) দুপুরে ডিএমপির মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

ডিএমপির যুগ্ম পুলিশ কমিশনার বলেন, আটককৃতরা তথ্যপ্রযুক্তিতে বিশেষজ্ঞ। এটিএম বুথের মূল পরিকল্পনাকারী টাকা লুট করার জন্য এটিএম মেশিন ভেঙে দেয়। শামীম আহমেদ নিয়মিত ভারতীয় মেগা সিরিয়াল ‘সিআইডি’ দেখতেন। সেই সিরিয়াল দেখার পর তিনি এটিএম বুথ মেশিন ভাঙার কৌশল আয়ত্ত করেন এবং টাকা লুটের পরিকল্পনা গ্রহণ করেন।

তিনি আরও বলেন, পরিকল্পনা অনুযায়ী তার সহযোগীরা গ্রেপ্তার করে নুর মোহাম্মদ সেবুল এবং মো আব্দুল হালিমের সাথে কথা বলে। পরিকল্পনাটি বাস্তবায়নের জন্য তারা ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের শেরপুর শাখার এটিএম বুথে প্রবেশ করে মুখোশ, গোলাপী কাপড় এবং ক্যাপ, এবং বেলচা এবং অন্যান্য সরঞ্জাম।

এটিএম বুথের সিসিটিভি ক্যামেরা কালো রং স্প্রে করে ক্যামেরার লেন্স ঝাপসা করে দেয় যাতে তাদের চেহারা দেখা না যায়। এ সময় তারা এটিএম বুথের নিরাপত্তারক্ষীকে মারধর করে এবং তার হাত ও মুখ বেঁধে দেয়। পরে তারা একটি বেলচা দিয়ে এটিএম বুথের তালা ও বাক্স ভেঙ্গে ২৪ লাখ টাকা নিয়ে যায়।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *