৭ এপ্রিল দেশে করোনা রোগী ছিল ১৬৪ আর ৭ মে ১২৪২৫ জন !!

প্রা’ণঘা’তী করোনাভা’ইরাসে বাংলাদেশে প্রতিদিনই বাড়ছে আ’ক্রান্ত ও মৃতের সংখ্যা। গত ৭ এপ্রিল দেশে করোনাভা’ইরাসে আ’ক্রান্ত রোগীর সংখ্যা ছিল মাত্র ১৬৪ জন। আর এক মাসের ব্যবধানে ৭ মে এ সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২ হাজার ৪২৫ জনে। এক মাসে করোনা রোগী বেড়েছে ১২ হাজার ২৬১ জন। গত ৭ এপ্রিল করোনায় আ’ক্রান্ত হয় ৪১ জন এবং মারা যায় ৫ জন।

এদিকে, আজ বৃহস্পতিবার (৭ মে) দেশে করোনা শনাক্ত হয়েছে ৭০৬ জনের। এছাড়া গতকাল বুধবার করোনা আ’ক্রান্তের সংখ্যা ৭৯০ জন। এখন পর্যন্ত একদিনে এটাই সর্বোচ্চ সংখ্যক শনাক্ত হওয়া রোগী।গত ৭ এপ্রিল দেশে করোনায় সংক্রমণ হয়ে মারা গেছেন ৫ আর মোট ছিল ১৭ জন। ৭ মে করোনায় সংক্রমণ হয়ে মারা গেছেন ১৩ জন। এ পর্যন্ত করোনা ভা’ইরাসে আ’ক্রান্ত হয়ে মারা গেছেন মোট ১৯৯ জন। মোট সুস্থ হওয়ার সংখ্যা ১৯১০ জন।

করোনাভা’ইরাসে আ’ক্রান্তের মধ্যে ৬৮ শতাংশ পুরুষ এবং ৩২ শতাংশ নারী। মৃতদের মধ্যে ৭৩ শতাংশ পুরুষ এবং ২৭ শতাংশ নারী। যারা মারা গেছে তাদের মধ্যে ষাটোর্ধ বয়সের ছিলেন ৪২ শতাংশ, ৫১ থেকে ৬০ বছর বয়সী ছিলেন ২৭ শতাংশ।এছাড়া, ৪১-৫০ বছর বয়সী ১৯ শতাংশ, ৩১-৪০ বছর বয়সী সাত শতাংশ, ২১-৩০ বছর বয়সী তিন শতাংশ এবং ১০ বছরের নিচে দুই শতাংশ মারা গেছেন।

করোনাভা’ইরাস শনাক্ত হওয়া মানুষের মধ্যে সবচেয়ে বেশি আ’ক্রান্ত হয়েছেন ঢাকা বিভাগে। এরপরই রয়েছে চট্টগ্রাম এবং ময়মনসিংহ বিভাগ। গত ৮ মার্চ বাংলাদেশে করোনাভা’ইরাস প্রথম শনাক্ত হয়।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *