অফিসের গাড়ি না কিনে ১৫ কোটি টাকা চিকিৎসা সেবায় দান করলেন প্রধানমন্ত্রী!

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনগণকে তার অফিসের জন্য গাড়ি না কিনে চিকিৎসা সেবায় ব্যয় করার নির্দেশ দিয়েছেন।

বিষয়টি নিশ্চিত করে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বলেন, ২০২১-২০২২ অর্থবছরে প্রধানমন্ত্রীর কার্যালয়ের অনুকূলে ১৫ কোটি টাকা বরাদ্দ দেওয়া হয়েছিল। প্রধানমন্ত্রীর নির্দেশে এই অর্থ মানুষের স্বাস্থ্যসেবার জন্য ব্যয় করার অনুমতি দেওয়া হয়েছে।

ইহসানুল করিম বলেন, বর্তমান করোনা পরিস্থিতিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানুষের স্বাস্থ্যের প্রতি সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছেন। এর পরে, প্রধানমন্ত্রী তার নিজের কার্যালয়ের জন্য গাড়ি কেনা বাতিল করেছেন এবং নির্দেশ দিয়েছেন যে অর্থটি জনস্বাস্থ্য সেবায় ব্যয় করা হোক।

তিনি আরও বলেন, করোনার সময়কালে প্রধানমন্ত্রী জনগণকে স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে পদক্ষেপ নিয়েছেন, ডাক্তার এবং স্বাস্থ্যকর্মী নিয়োগ থেকে শুরু করে, স্বাস্থ্য অবকাঠামো এবং যন্ত্রপাতি সুবিধা বৃদ্ধি, আইসিইউ বৃদ্ধি, হাসপাতালের সক্ষমতা বৃদ্ধি, স্বাস্থ্যকর্মীদের জন্য প্রণোদনা এবং প্রদান বিনামূল্যে করোনা ভ্যাকসিন। তিনি মানুষের স্বাস্থ্য সেবার জন্য বিশেষ বরাদ্দ রেখেছেন।

রোববার (১২ সেপ্টেম্বর) প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক (প্রশাসন) মো। আহসান কিবরিয়া সিদ্দিকী।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বাস্থ্যসেবার ক্ষেত্রে ১৫ কোটি টাকায় প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে একটি গাড়ি কিনে মিতব্যয়িতার দৃষ্টান্ত স্থাপন করেছেন।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *