Exclusive News

তার জীবন থেকে ২৫ বছর কেটে গেছে, কিন্তু এখনো তিনি ১ বছরের শিশু!

তার জীবন থেকে ২৫ বছর কেটে গেছে। তবুও মনপ্রীত সিং একজন সাধারণ মানুষ হিসেবে জীবন উপভোগ করতে পারেননি। তাকে এখনও এক বছরের শিশুর মতো দেখাচ্ছে। বিরল রোগের কারণে মনপ্রীত অন্যদের মতো বড় হতে পারেনি।

মাত্র ১১ মাস বয়সের পর মনপ্রীতের বিকাশ বন্ধ হয়ে যায়। এই কারণে মনপ্রীত কথা বলাও শিখেনি। বয়স বাড়ছে, কিন্তু এই মানুষটি শারীরিকভাবে বিকশিত হয়নি। তিনি একটি বিরল রোগে ভুগছিলেন বলে সঠিক চিকিৎসা পাননি।

মনপ্রীত সিং ১৯৯৫ সালে ভারতের পাঞ্জাবে জন্মগ্রহণ করেছিলেন। জন্মের পর তিনি অন্য পাঁচটি স্বাভাবিক শিশুর মতো ছিলেন। যাইহোক, ১১ মাস পরেও তিনি বড় হননি। বর্তমানে মনপ্রীত সিংয়ের বয়স ২৬ বছর।

মনপ্রীতকে তার প্রতিবেশীরা ‘পিন্ট সাইজ ম্যান’ বলে ডাকে। বর্তমানে মনপ্রীত তার চাচা -চাচীদের সাথে থাকেন। তার বিরল রোগ শনাক্ত করার জন্য ডাক্তাররা অনেক চেষ্টা করেছেন। অবশেষে, তারা বলল, মনপ্রীতের রোগ সম্ভবত একটি হরমোনজনিত ব্যাধি।

মনপ্রীতের বাবা একজন দরিদ্র কৃষক ছিলেন এবং তার সন্তানের জন্য উন্নত চিকিৎসা পেতে পারেননি। যাইহোক, অনেক চিকিৎসক এবং গবেষক মনের এই বিরল রোগ নিয়ে গবেষণা করেছেন। তাদের মতে, মনপ্রীত লরেন সিনড্রোমে ভুগছেন।

Jannat Tia

Hey! I'm Jannat Tia. Bangladeshi Content creator and Content writer. I would like to write about trending topic and news of National and International

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button