রাতে ঘুরে ঘুরে খাবার দিলেন পিরোজপুরের ডিসি !!

বৃহস্পতিবার রাত প্রায় ১২টা। পিরোজপুরের জেলা প্রশাসক (ডিসি) আবু আলী মো. সাজ্জাদ হোসেন শহরের অলিগলি ঘুরে বেড়াচ্ছেন ভাসমান অভুক্ত মানুষদের মুখে এক মুঠো আহার তুলে দিতে। তার সঙ্গে রয়েছেন সামাজিক সংগঠন পিরোজপুর ইয়ুথ সোসাইটির এক ঝাঁক তরুণও।

এ সময় পাওয়া গেল শহরের কয়েকটি দোকান ও অফিস-আদালতের বারান্দায় ঘুমিয়ে পড়া অভুক্তদের। জেলা প্রশাসক একজনকে দেখতে পেয়ে হেঁটে দ্রুত এগিয়ে গেলেন। দোকানের বারান্দায় শুয়ে থাকা শহরের ‘শাবানা’ খ্যাত সবার পরিচিত মানসিক প্রতিবন্ধীর (পাগলি) কাছে।

রাতে কী খেয়েছ, জিজ্ঞেস করায় শাবানা ফ্যাল ফ্যাল করে এ সময় হাসছিল। সামনে খাবারের প্যাকেটটি এগিয়ে দিতেই হেসে দিল আরও এক ঝলক।এমনভাবে জেলা প্রশাসক শহরের শহীদ ভাগিরথী চত্বর, পুরনো ডিসি ভবন, থানা সড়ক, বঙ্গবন্ধু চত্বর ও পুরনো বাসস্ট্যান্ডসহ বিভিন্ন এলাকা ঘুরে রান্না করা ওই খাবারের প্যাকেট তাদের মাঝে বিতরণ করেন।

করোনাভা’ইরাস সংক্রমণ প্রতিরোধে শহরের হোটেল-রেস্তোরাঁ বন্ধ থাকায় অভুক্ত এ সব ভারসাম্যহীন ও ভবঘুরেদের মাঝে জেলা প্রশাসক নিজ হাতে অসহায়দের মাঝে খাবার তুলে দেন। সুশীল সমাজের প্রতিনিধিরা তার এ ধরনের ব্যতিক্রমী উদ্যোগকে স্বাগত ও প্রশংসা জানিয়েছেন।

এ বিষয়ে জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন জানান, করোনাভা’ইরাস সংক্রমণ প্রতিরোধে ২৬ মার্চ থেকে শহরের হোটেল, রেস্তোরাঁ বন্ধ রয়েছে। খাবারের অভাবে রাস্তায় ভাসমান এ সব মানসিক ভারসাম্যহীন ও ভবঘুরেদের অভুক্ত অবস্থায় থাকতে হচ্ছে। তাই শহরের এই অভুক্ত মানসিক ভারসাম্যহীন ও ভবঘুরেদের প্রতিদিন রাতে খাবার দেয়ার জন্য স্থানীয় যুব সংগঠন ’পিরোজপুর ইয়ুথ সোসাইটি’র সহযোগিতায় এ কার্যক্রম বাস্তবায়ন করে চলেছি।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *